দ্য প্রফেট (হার্ডকভার)
দ্য প্রফেট (হার্ডকভার)
৳ ২০০   ৳ ১৭৬
১২% ছাড়
1 টি Stock এ আছে
Quantity  

তথ্য সাময়িকী সালতামামি – ২০২৩  অর্ডার করলে সাথে সালতামামি ২০২২ ফ্রি

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

১২ মাসের তথ্য সাময়িকী (জানুয়ারী – ডিসেম্বর, ২০২৩)  এখন ৬০% ছাড়ে

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

কহলিল জিবরানের একটি বিখ্যাত ট্রিলজি রয়েছে, যা বিশ্বসাহিত্যে সর্বজন সমাদৃত। ট্রিলজি’র প্রথমটি হলো- ‘দ্য প্রফেট’। দ্বিতীয়টি হলো- ‘দ্য গার্ডেন অফ দ্য প্রফেট’ এবং তৃতীয়টি হলো- ‘দ্য ডেথ অফ দ্য প্রফেট’।
‘দ্য প্রফেট’ বইয়ের প্রাসঙ্গিক বিষয় হলো- জীবন-দর্শন। ‘দ্য গার্ডেন অফ দ্য প্রফেট’ বইয়ের প্রাসঙ্গিক বিষয় হলো- মানুষের সাথে প্রকৃতির সংস্রব, এবং ‘দ্য ডেথ অফ দ্য প্রফেট’ বইয়ের প্রাসঙ্গিক বিষয় হলো- বিধাতার সাথে মানুষের অনুষঙ্গ।
কহলিল জিবরানের এই ট্রিলজি গত এক শতাব্দী ধরে মানুষকে জীবনের আত্ততা সম্পর্কে উপলব্ধি করিয়ে যাচ্ছে। ‘দ্য প্রফেট’ বইটি প্রথম প্রকাশিত হয়েছিল ১৯২৩ সালে। মূলতঃ এ বইটির জন্যই তিনি সর্বাধিক পরিচিতি লাভ করেছেন। ২০১৬ সাল পর্যন্ত বইটির ইংরেজি ভার্শনের ২০ মিলিয়নেরও অধিক কপি বিক্রয় হয়েছে।
এ পর্যন্ত বিশ্বসাহিত্যে যতগুলো আধ্যাত্মিক বই রচিত হয়েছে, তা’র মধ্যে ‘দ্য প্রফেট’ সবচেয়ে বেশি প্রশংসা পেয়েছে। বইটি পৃথিবীর বিভিন্ন ভাষায় অনূদিত হয়েছে। শেক্সপিয়ার এবং লাও-জু’র পরে সাহিত্যের ইতিহাসে তৃতীয় সর্বাধিক-পঠিত কবি হিসেবে কহলিল জিবরানকে বিবেচনা করা হয়।
২৬টি কাব্যিক প্রবন্ধ ও জিবরানের চিত্রকর্ম দ্বারা বইটি সজ্জিত করা হয়েছে। বইটিতে জিবরান তাঁর জীবন-দর্শন সম্পর্কে কথা বলেছেন। তাঁর দর্শনকে এখন মানুষ স্বতন্ত্র চোখে দেখে, এবং ‘জিব্রানিজম’ বলেও আখ্যা দেয়।
‘দ্য প্রফেট’ এর বাংলা পরিভাষা ‘পথপ্রদর্শক’।
এ বইয়ে আলমুস্তাফা নামক একজন আধ্যাত্মিক পুরুষের কথা বর্ণনা করা হয়েছে। মূলতঃ এখানে পথপ্রদর্শকের ভূমিকাটা তিনিই পালন করেছেন। কাহিনীটা হলো এরূপ: আলমুস্তাফা দীর্ঘ ১২ বছর ধরে অরফালিস নামক একটি বিদেশী শহরে বসবাস করে আসছিলেন। তিনি এখন তাঁর নিজ জন্মভ‚মিতে ফিরে যেতে উন্মুখ। কোনো এক ঐশ্বরিক ইশারায় আজ থেকে প্রায় ১২ বছর পূর্বে তিনি এ শহরে এসেছিলেন।
এ শহরের মানুষকে সঠিক, সত্য ও চিরন্তন পথের সন্ধান দেবার জন্য তাঁকে পাঠানো হয়েছিল। কিন্তু, ১২ বছর শেষে আজ যখন তিনি ফিরে যেতে প্রস্তুত, দীর্ঘ প্রতীক্ষার জাহাজ যখন তাকে নিয়ে যেতে এসেছে, তখন অরফালিসের বাসিন্দারা চারদিক থেকে ছুটতে ছুটতে তাঁর কাছে আসে এবং তাঁকে ঘিরে ধরে। তারা তাঁর ফিরে যাওয়ার পথ আগলে দাঁড়ায়।
তারপর শহরের বিভিন্ন পেশায় নিয়োজিত থাকা বিভিন্ন লোক তাঁকে একে একে ২৬টি জীবন-দর্শনমূলক প্রশ্ন করতে থাকে। তিনিও একে একে উত্তর দিতে থাকেন। তাঁর সবগুলো উত্তরই ছিল পথপ্রদর্শনমূলক।
‘দ্য প্রফেট’ বইটি প্রণয়ন ও নিখুঁত করতে কহলিল জিবরান ১১ বছরেরও অধিক সময় নিয়েছিলেন। বইটি তাঁর সমগ্র সাহিত্য-জীবনে প্রতিনিধিত্ব করেছে। এ বইয়ের জন্য তিনি “দ্য বার্ড অফ ওয়াশিংটন স্ট্রিট” হিসাবে ভূষিত হয়েছিলেন।

Title : দ্য প্রফেট
Author : কহলীল জিবরান
Translator : আখতার উজ্জামান সুমন
Publisher : অনুজ প্রকাশন
ISBN : 9789849764618
Edition : 1st Published, 2023
Number of Pages : 80
Country : Bangladesh
Language : Bengali

পূর্ণ আরবি নাম জিবরান খলিল জিবরান, কাহলিল জিবরান নামে পরিচিত (৬ জানুয়ারি ১৮৮৩-১০ এপ্রিল ১৯৩১) ছিলেন একজন লেবানিজ কবি, লেখক ও শিল্পী।ইংরেজিভাষী বিশ্বে তিনি মূলত তার ১৯২৩ সালের বই দ্য প্রফেটের কারণে পরিচিত। তার বইটি ১৯৩০ এর দশকে বেশ জনপ্রিয়তা পায়। ১৯৬০ এর দশকেও তা জনপ্রিয় ছিল। উইলিয়াম শেক্সপিয়ার ও লাউযির পর জিবরান তৃতীয় বহুল বিক্রিত বইয়ের কবি


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]